মঙ্গলবার   ডিসেম্বর ১ ২০২০   ১৭  অগ্রহায়ণ  ১৪২৭


ভারতের মহারাষ্ট্রে সহস্রাধিক বন্দী করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছে ।

Admin user

Updated 20-Dec-01 / আন্তর্জাতিক /   |  Staff Reporter
News IMage

ভারতের পু্ররব উপকুলের রাজ্য উড়িশ্যায় প্রথমবারের এক মন্ত্রী করোনায় আক্রান্ত হয়েছে । সোমবার করোনাভাইরাসে আক্রান্ত সুশান্ত সিংহ রাজ্যটির গ্রামীন উন্নয়ন ও শ্রম মন্ত্রী এবং মুখ্যমন্ত্রী নবীন পট্টনায়কের মন্ত্রীসভার সদস্য । এর আগে অবশ্য রাজ্যটির ৫ জন এমএলএ ও এমপি করোনায় আক্রান্ত হয়েছে। সোমবার রাজ্যটিতে নতুন করে করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছে ২ হাজার ২৪৪ জন ।উড়ীষ্যায় এ পর্যন্ত ৬২ হাজার ২৯৪ জন আক্রান্ত ও ৩৫৩ জন এর মৃত্যু হয়েছে ।

 

এইদিকে  ভারতের মহারাষ্ট্রে ১ হাজার ৪৩ জন বন্দি ও জেলকখানায় বিভিন্ন পদে কর্মরত ৩০২ জন করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছে । সোমবার রাজ্যটির কারাবিভাগ এই তথ্য জানিয়েছে ।

 

এই পর্যন্ত রাজ্যটিতে করোনা আক্রান্ত ৬ বন্দীর মৃত্যু হয়েছে ও ৮১৮ বন্দী ও ২৭১ জন কর্মকর্তার সুস্থ হওয়ার খবরও জানিয়েছে কারা বিভাগ। এর আগে মহামারি এই ভাইরাসের সংক্রমন রোধে মহারাষ্ট্র রাজ্য সরকার ১০ হাজার ৪৮০ বন্দীকে মুক্তি দিয়েছে ।

 

এইদিকে সোমবার পর্যন্ত রাজ্যটির বিভিন্ন জেলকখানায় বন্দীদের মধ্য থেকে ২ হাজার ৪৪৪ জনকে প্যারোলে মুক্তি দেয়া হয়েছে ।

 

দেশটির পশ্চিম বংগে করোনা থেকে সুস্থতার হার বেড়েছে । সোমবার রাজ্যটিতে করোন ভাইরাস আক্রান্তদের সুস্থতার হার ৭৫ শতাংশ ছাড়িয়েছে । যদিও এ দিনও রাজ্যটিতে ৩ হাজার ৮০ জন নতুন করে করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছে । গত ২৪ ঘন্টায় এই রাজ্যে ২ হাজার ৯৩২ জন করোনা থেকে মুক্তি লাভ করেছেন । 

সর্বশেষ