মঙ্গলবার   ডিসেম্বর ১ ২০২০   ১৭  অগ্রহায়ণ  ১৪২৭


কুয়েতে ৩১ই আগষ্টের পরে কোনো প্রকার ভিসা এক্সটেনশন বা নবায়ন করা হবে না!!

Admin user

Updated 20-Dec-01 /   |  Staff Reporter
News IMage

কুয়েত স্বরাষ্ট্র মন্ত্রণালয় জোর দিয়ে বলছেন যে ৩১ই আগস্টের পরে রেসিডেন্সি বা আকামা এবং প্রবেশের ভিসা নবায়ন করা হবে না, যা মন্ত্রণালয় এর আগে যে মেয়াদ মঞ্জুর করেছিলেন, তার শেষ তারিখ ৩১ই আগষ্ট, করোনা ভাইরাস মহামারী সময়ের সেই শর্তের আলোকে সমস্ত ভিসা স্বয়ংক্রিয়ভাবে নবায়ন করা হয়েছিল।

#আরবী_দৈনিক_আল_রাইয়ের_রিপোর্ট

সূত্রের বরাত দিয়ে দৈনিকটি জানিয়েছেন, চলতি মাসের শেষ পর্যন্ত প্রায় চার লক্ষ্য পাঁচ হাজার প্রবাসী তাদের আবাসিক ভিসা স্বয়ংক্রিয়ভাবে নবায়নের সুযোগ নিয়েছে এবং প্রায় দুই লক্ষ্য ষাট হাজার প্রবাসী স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের ওয়েবসাইটের মাধ্যমে তাদের আবাসিক ভিসা নবায়ন করেছেন। তবে, প্রায় এক লক্ষ্য পাঁচ চল্লিশ হাজার প্রবাসী রয়েছে যারা এখনো পর্যন্ত সুযোগটির সদ্ব্যবহার করেননি এবং এ মাসের শেষ হওয়ার আগেই তাদের আবাসিক ভিসা নবায়নের জন্য তাদেরকে দ্রুত স্বরাষ্ট্রমন্ত্রনালয়ের ওয়েবসাইটে প্রবেশ করতে হবে, অন্যথায় তারা রেসিডেন্সি ভিসা লঙ্ঘনকারী হিসাবে বিবেচিত হবে এবং আইনগত সমস্যার মুখোমুখি হতে হবে এবং আর্থিক জরিমানা গুনতে হবে।

সূত্র থেকে দৈনিকটি উল্লেখ করেছেন যে পারিবারিক, পর্যটক এবং বাণিজ্যিক যাই হোক না কেন ভিজিটে প্রায় এক লক্ষ্য মানুষ কুয়েতে প্রবেশ করেছেন। তারা এই মাসের শেষে দেশ ছেড়ে চলে যাওয়ার কথা, এবং তাদের ভিসার মেয়াদ বাড়ানোর কোনো প্রকার উদ্দেশ্য নেই। স্বরাষ্ট্র মন্ত্রণালয় থেকে বলা হয়েছে যে, এই ক্ষেত্রে কেউ আইন লঙ্ঘন করলে তাকে কালো তালিকাভুক্ত করা হবে, এবং তিনি আর এই দেশে প্রবেশ করতে পারবেন না। আইন লঙ্ঘনকারীকে জরিমানা দিতে হবে বা স্পনসরকে চার্জ করা হবে।

সর্বশেষ